Ticker

6/recent/ticker-posts

গল্পটি থেকে জানুন আপনি কত প্রতিভাবান | Motivational Story In Bengali | Positive Story Bangla

গল্পটি থেকে জানুন আপনি কত প্রতিভাবান | Motivational Story In Bengali | Positive Story Bangla


আমেরিকান লেখক 'ডিন কুন্টজ' বলেছিলেন, – "I really believe that everyone has a talent, ability or skill that he can mine to support himself and to succeed in life."

আমি সত্যিই বিশ্বাস করি যে প্রত্যেকেরই একটি প্রতিভা, ক্ষমতা বা দক্ষতা আছে যার দ্বারা সে নিজেকে সমর্থন করতে এবং জীবনে সফল হতে পারে।



আজ একটি দুর্দান্ত Motivational story।

আজকের গল্পটি হল একটি গরীব ছেলেকে নিয়ে। সেই ছেলেটিকে জীবনে এত সংগ্রাম করতে হয়েছিল, ফলে সে কোন রকমে মাধ্যমিক অব্দি পড়াশোনা করতে পেরেছিল। মাধ্যমিক পাস করার পর ছেলেটি গ্রাম থেকে শহরে চলে আসে।

positive stories bangla
positive stories bangla

শহরে এসে সে চাকরির খোঁজ করতে থাকে। একদিন পেপারে সে একটি চাকরির বিজ্ঞাপন দেখল। যাতে লেখা ছিল একজন অফিস অ্যাসিস্ট্যান্ট এর দরকার। মানে একজন কর্মচারী দরকার যাকে ছোটখাটো কাজ করতে হবে। খুব একটা বড় পোস্ট ছিলো না, কিন্তু ছেলেটি ভয়ে ভয়ে এপ্লাই করে দিল।

অফিসের অ্যাড্রেস নিয়ে পরের দিন সে সেখানে পৌঁছে গেল। গিয়ে দেখল লম্বা লাইন পড়েছে। সবাই সে কাজের জন্য ইন্টারভিউ দিতে এসেছে। সেও লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে লাগলো।

অবশেষে তার ইন্টারভিউ দেওয়ার সময় আসলো। ইন্টারভিউয়ার তাকে বিভিন্ন রকম প্রশ্ন করতে শুরু করল। সে কিছু প্রশ্নের উত্তর দিতে পারল, আবার কিছু প্রশ্নের উত্তর দিতে পারল না। সবশেষে ইন্টারভিউয়ার তাকে একটি প্রশ্ন করল - তোমার কাছে কি ইমেল আইডি আছে?

motivational story in bengali
motivational story in bengali

এই গ্রামের ছেলেটি জানতোই না যে ইমেইল আইডি কাকে বলে? প্রশ্নটা শুনে সে চমকে উঠলো। পরক্ষণেই সে উত্তর দিল - না, আমার কাছে কোন ইমেল আইডি নেই।

যিনি ইন্টারভিউ নিচ্ছিলেন তিনি এবার ছেলেটিকে বললেন - তুমি ভীষণ বোকা। এই মডার্ন জামানায় যেখানে টেকনোলজি কোথা থেকে কোথায় পৌছে গেছে, আর তোমার কাছে ইমেল আইডি নেই? ছেলেটিকে সেই কাজের জন্য বাতিল করে দেওয়া হল।

ছেলেটি সেখান থেকে বাইরে আসলো। ভাবছিলো সে কি করবে? তখন সে পকেটে হাত দিয়ে দেখল মাত্র ৩০০ টাকা পড়ে আছে। তখনই তার মাথায় একটা বুদ্ধি আসলো। সে সেই টাকা দিয়ে কিছু কলা কিনলো। এবং সেই শহরের বিভিন্ন কলোনিতে গিয়ে গিয়ে বিক্রি করতে শুরু করল।

যখন কলা সব বিক্রি হয়ে গেল সে দেখল সে ৭৫ টাকা প্রফিট করেছে। এবং সে বুঝতে পারলো এই কাজটা বেশ ইন্টারেস্টিং, এই কাজটা করা যেতে পারে। পরের দিন সে ৩৭৫ টাকা দিয়ে আবার কলা কিনল এবং বিক্রি করতে বেরিয়ে গেল।

life changing motivational stories bangla
life changing motivational stories bangla

এইভাবে কলা বেচা কেনা করতে করতে ধীরে ধীরে সে সেই শহরের একটি বাজারে একটা ছোট্ট দোকান করে ফেলল। এবং সেই ছোট দোকান টা কবে যে ধীরে ধীরে একটা বড় ফলের দোকানে পরিণত হল সেটা সে নিজেও বুঝতে পারল না। কারন পরিশ্রমের পর পরিশ্রম করে যাচ্ছিল ছেলেটি।

একটি দোকান যখন সে পাকাপাকিভাবে স্থাপন করতে পারলো, ধীরে ধীরে কাস্টমার বাড়তে লাগলো, তখন সে আরেকটি ফলের দোকান করে ফেলল। এরপরে আরেকটা তারপর আরেকটা এই করতে করতেই সেই শহরে সে প্রায় 8 থেকে 10 টা ফলের দোকান তৈরি করে ফেললো।

তারপর সে ভাবল এই ব্যবসাটাকে আরো বড় করতে হবে। এই ভেবে সে একদিন তার গ্রামে চলে গেল। সেখানে গিয়ে সে তার আত্মীয় স্বজনকে এবং বন্ধু-বান্ধবদের বললো - দেখো আমি শহরে এই ধরনের একটা ব্যবসা করছি,আমি ব্যবসাটাকে আরও বাড়াতে চাই, তোমাদের মধ্যে যদি এই কাজে কেউ আমার সঙ্গে আসতে চাও তো তোমরা আসতে পারো।

কিছু বন্ধু তার সঙ্গে শহরে চলে আসলো এই ব্যবসা করার জন্য। ছেলেটি এবার সেই শহর ছাড়াও অন্য একটি শহরে ধীরে ধীরে তার ফলের দোকান তৈরি করতে শুরু করে দিল। এবং এই ছেলেটি ধীরে ধীরে একজন বিশাল বড়ো বিজনেসম্যান হয়ে উঠল।

motivational story bangla
motivational story bangla

এবার যখন এই কথাটা মিডিয়ায় আসলো, যে একটি মাধ্যমিক পাস করা গ্রামের ছেলে শহরে এসে এতো বড়ো বিজনেসম্যান হয়ে গেছে। তো মিডিয়া ভাবল এই ব্যক্তির একটা ইন্টারভিউ নেয়া উচিত। বিভিন্ন খবরের চ্যানেল এর রিপোর্টার তার কাছে পৌঁছে যেতে লাগলো, এবং বিভিন্ন ভাবে তার ইন্টারভিউ নিতে লাগলো।

একদিন একটি ম্যাগাজিনের রিপোর্টার তার কাছে আসলো ইন্টারভিউ নেওয়ার জন্য। রিপোর্টার ভদ্রলোক অনেক প্রশ্ন করলেন। তার এই সংঘর্ষের কথা জানতে চাইলেন, কিভাবে ব্যবসা এই শুরু হল? কিভাবে আপনি দোকানগুলোকে বিকাশ করলেন? প্রথম দোকানটি আপনি কিভাবে খুলেছিলেন? এরকম আরো অনেক প্রশ্ন করলেন এবং নানান কথাবার্তা হল।

সবশেষে রিপোর্টার ভদ্রলোক বললেন - আপনার কাছে যদি কোন ইমেইল আইডি থাকে আমাকে দিয়ে দিন। এই ইন্টারভিউটি আমি আপনাকে মেইল করে দেবো।

এই প্রশ্ন শুনে ব্যবসায়ী ছেলেটি একটু মুচকি হাসলো - এবং বলল আমার কাছে ইমেইল আইডি নেই।

রিপোর্টার ভদ্রলোক অবাক হয়ে গেলেন এবং বললেন - আপনি এত বড় একজন বিজনেসম্যান আর আপনার কাছে ইমেইল আইডি নেই?

inspirational short stories in Bengali
inspirational short stories in Bengali

এবার এই ছেলেটি যে একজন বড় বিজনেসম্যান তৈরি হয়েছিল যার ফলের এর এত বড় ব্যবসা সে একটাই উত্তর দিল - মন দিয়ে শুনুন সে কি উত্তর দিলো।

সে বলল - দেখুন আমার কাছে যদি ইমেইল আইডি থাকতো তাহলে আমি আজকে এত বড় বিজনেসম্যান হতে পারতাম না।

সমান মানুষের মধ্যে বন্ধুত্ব করা ভাল | Chanakya Niti In Bengali | Positive Story Bangla

এই Motivational Story bangla থেকে আমরা কি শিখতে পাই।


জীবনে প্রতিটি মানুষের কাছে নিজস্ব নিজস্ব প্রতিভা আছে। নিজের প্রতিভাকে চেনার চেষ্টা করুন। কারন নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে যখন আপনি নিজেই কোন কাজ করবেন, তখন আপনি আপনার নিজের ক্ষমতাকে ও উপলব্ধি করতে পারবেন।

আর যখন এই দুই মিলিয়ে আপনি কোন কাজে হাত দেবেন, তখন সেই কাজে অসফলতা আসতেই পারে না। আপনি জিতবেনই জিতবেন। এটি হানডেট পারসেন্ট গ্যারান্টি।

তাই আমি বলব - নিজের প্রতিভাকে চেনার চেষ্টা করুন, আর এমন কাজ করুন, যা পুরো দুনিয়া আপনার মত করতে চায়। কারণ জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

Think positive, Talk positive, Feel positive

20 best motivational quotes in Bengali | শ্রেষ্ঠ অনুপ্রেরণা মূলক উক্তি ও বাণী | motivational status in Bengali


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com


Post a Comment

0 Comments