Ticker

6/recent/ticker-posts

সুযোগ মিস করবেন না | Life Changing Stories Bangla | Inspirational Stories In Bengali

সুযোগ মিস করবেন না | Life Changing Stories Bangla | Inspirational Stories In Bengali


আমেরিকান মোটিভেশনাল রাইটার 'William Arthur ward' বলেছিলেন, – "Opportunities are like sunrise. If you wait too long, you miss them."

সুযোগ সূর্যোদয়ের মতো। আপনি যদি খুব দীর্ঘ অপেক্ষা করে থাকেন, তবে আপনি তাদের হারিয়ে ফেলবেন।


আজ একটি দুর্দান্ত life changing story।

আজকের গল্পটি একটি ছেলেকে নিয়ে যে একটি পেট্রোল পাম্প এ পেট্রোল ভরার কাজ করতো। ছেলেটি একটি স্বপ্ন প্রায়ই দেখতো।

সেই পেট্রলপাম্পে যখন কোনো দামি দামি গাড়ি আসতো, সে ভাবতো আমারও এরকম গাড়ি চাই। কিন্তু কে জানে এরকম একটা গাড়ি কবে কিনতে পারব, কত দাম হতে পারে? এসব কথা সে সব সময় ভাবতে থাকত।

life changing story in bengali
life changing story in bengali

একদিন পেট্রলপাম্পে সেই শহরের সব থেকে দামি গাড়ি এসে দাঁড়ালো। ছেলেটি গাড়িটি দেখেই বুঝতে পারলো এই শহরে এরকম আর দ্বিতীয় গাড়ি নেই। সে গাড়িটিতে পেট্রোল ভরতে ভরতে গাড়িটিকে ভালোভাবে পর্যবেক্ষণ করতে লাগলো

গাড়িটির সৌন্দর্যতা দেখে ছেলেটি আর থাকতে পারল না, সে গাড়ির মালিককে প্রশ্নটা করেই বসলো - স্যার একটা কথা বলুন, এই গাড়িটির দাম কত?

গাড়ির মালিক বললেন - এক কোটি টাকা মত।

টাকার অংকটা শুনে ছেলেটি হকচকিয়ে গেল। তার মুখ থেকে কোন শব্দই বের হচ্ছিল না।

ছেলেটি মুখ ফসকে আবার প্রশ্ন করে বসলো - এত দাম দিয়ে কিভাবে কিনলেন?

গাড়ির মালিক বললেন - কিভাবে আর আসবে? আমি একজন বিজনেসম্যান, ধীরে ধীরে ব্যবসা করে এই জায়গায় এসে পৌঁছেছি। আজকে আমি এই গাড়িটা কিনেছি। এবং তুমিও কিনতে পারো।

ভদ্রলোক উনার পার্স থেকে একটি ভিজিটিং কার্ড বার করলেন এবং ছেলেটিকে দিয়ে দিলন এবং বললেন একটা কাজ করো এখানে নাম্বার দেওয়া আছে। এটা আমার নাম্বার আমাকে ফোন করো। আমি তোমাকে এখানে পৌঁছাতে পারি।

ব্যাস, আমাকে একটা ফোন করো এখন এখন আমি একটু তাড়াতাড়ির মধ্যে আছি, পরে সব ডিটেলসে কথা হবে। এই বলে ভদ্রলোক সেখান থেকে চলে গেলেন।

ছেলেটির কাছে একটি ভিজিটিং কার্ড আসলো যাতে সেই ভদ্রলোক এর ফোন নাম্বার দেয়া ছিল, যিনি ওকে একজন সফল ব্যক্তি বানাবেন। কিন্তু ছেলেটি ভাবতে লাগলো - এমনি এমনি কেউ এত বড় মানুষ হয়ে যায়? মনে হয় ভদ্রলোক কোন দুই নম্বরি কাজ করে এবং আমাকে দিয়েও সেটা করাতে চাইছে। আমার জীবন নষ্ট হয়ে যেতে পারে।

ছেলেটি চার-পাঁচ ঘণ্টা ধরে একই কথা ভাবতে লাগলো যে, কি করবে। যতক্ষণ না তার ডিউটি সেখানে শেষ হচ্ছে সে এটাই ভেবে গেল যে ওই ভদ্রলোককে ফোন করবে কি করবেনা।

অবশেষে, তার যখন বাড়ি যাওয়ার সময় আসলো, সে ভাবল থাক ফোন করে কোন কাজ নেই। সেই পেট্রোল পাম্পের পাশে একটি ডাস্টবিন রাখা ছিল। ছেলেটি ভিজিটিং কার্ড টা ছিড়ে সেই ডাস্টবিনে ফেলে দিল এবং সে চিন্তা করলো, ভালো হয়েছে লোভ করে কোন লাভ নেই। আমি চাকরি করি এই বেশ আছি। ছেলেটি সব কিছু ভুলে গিয়ে বাড়ির পথে এগিয়ে গেল।

পরদিন আবার সে কাজে আসে। আবার দামি দামি গাড়ি পেট্রোল পাম্পে এসে দাঁড়ায়। সেই স্বপ্ন তার মাথাতে ছিলই যে একটা দামি গাড়ি সে কিনবে। কিন্তু সেটা পূরণ হবে কি করে? সুযোগ একটা এসেছিল কিন্তু সেটাও চলে গেল। অবশেষে সে ভাবল এসব ভেবে আর লাভ নেই আমাকে দিয়ে এসব হবে না আমি যেখানে আছি ভালো আছি।

এরপরে, এক বছর - দু বছর এই ভাবে করতে করতে কেটে গেল পাঁচ বছর। পাঁচ বছর পরে একই ধরনের একটি দামি গাড়ি এসে দাঁড়াল সেই পেট্রোল পাম্পে। কিন্তু এই গাড়িতে এবার একজন অন্য মানুষ বসেছিলেন যে ছেলেটিকে বলল গাড়িতে পেট্রোল ভরে দিতে।

কাকতালীয়ভাবে, এই ছেলেটিকেই সেই গাড়িতে তেল ভরে দিতে হল। পেট্রোল ভরে দেওয়ার পর যখন মালিক ছেলেটিকে পয়সা দিতে গেল, তো ছেলেটি আবার সেই আগের মত হকচকিয়ে গেল এবং এবারও তার মুখ থেকে কোন শব্দই বের হচ্ছিল না।

ছেলেটি এবার আগের মতই প্রশ্ন করল - স্যার, এত দাম দিয়ে গাড়িটি কিভাবে কিনলেন?

এবার গাড়ির ভিতরে যিনি বসেছিলেন, তিনি প্রথমে একটু হাসলেন এবং বললেন - এই, তুমি কি আমাকে ভুলে গেলে? পাঁচ বছর আগে এই পেট্রোলপাম্পে আমি ঝাড়ু দেওয়ার কাজ করতাম। মনে আছে, এরকমই একটি গাড়ী এসে দাঁড়িয়েছিল। সেই ব্যক্তি তোমাকে একটি ভিজিটিং কার্ড দিয়েছিল যাতে উনার ফোন নাম্বার লেখা ছিল। তুমি সেই কার্ড টা ছিড়ে ডাস্টবিনে ফেলে দিয়েছিলে।

আমি খুব সাবধানতার সাথে সেটাকে আবার জুড়েছিলাম। তারপর ফোন নাম্বারটা নিয়ে সেই ভদ্রলোক কে ফোন করে উনার সাথে দেখা করতে গিয়েছিলাম। উনি আমাকে ব্যবসা করা শেখালেন।

প্রথমে আমাকে কর্মচারী হিসেবে রাখলেন। পরে আমাকে একটি টিমের দায়িত্ব দিলেন এবং তারপর আস্তে আস্তে সেই টিমর লিডার তৈরি করলেন। ধীরে ধীরে আমার দক্ষতা বাড়তে লাগলো। আজ আমি একজন সফল ব্যবসায়ী। মাসখানেক আগেই আমি এ গাড়িটা কিনেছি।

এটা সেই এক কোটি টাকা দামের গাড়ি। তুমি শুধু সেই স্বপ্নটা দেখেছিলে, কিন্তু সেই স্বপ্নটা পূরন করেছি। কি জানি কি ভেবে, তুমি সেই কার্ড টা ছিড়ে ডাস্টবিনে ফেলে দিয়েছিলে। আমি শুধু সেই সুযোগের অপেক্ষায় ছিলাম। ভাগ্যবশত কার্ডটা আমি পেয়েছিলাম এবং ফোন করেছিলাম। ফলস্বরূপ আমি আজকে এই জায়গায়।

এই কথা বলে গাড়িতে বসে থাকা ব্যক্তি হাসতে হাসতে গাড়ি চালিয়ে সেখান থেকে চলে গেল। ছেলেটি চলে যাওয়া গাড়ির দিকে শূন্য দৃষ্টিতে তাকিয়ে রইল।

গল্পটি থেকে জানুন আপনি কত প্রতিভাবান | Motivational Story In Bengali | Positive Story Bangla

এই life changing story থেকে আমরা কি শিখতে পাই।

জীবনে যদি কখনো কোনো সুযোগ আসে তখন দুহাতে সেটাকে গ্রহণ করে নিতে হয়। জীবনে অপরচুনিটি এক্সেপ্ট করা উচিত, চ্যালেঞ্জ একসেপ্ট করা উচিত। যদি সুযোগ পাও ছয় মারতে ছেড়ো না। তা না হলে তোমার কাছে থাকবে শুধুই আফসোস।

শুধু বসে বসে ভাববে, ইস চার বছর আগে যদি আমি অপরচুনিটি টা নিতাম, যদি তখন পরিশ্রম করতাম তো আমার জীবনে নিশ্চয়ই কিছু ঘটে যেত। পরে আফসোস করা ছাড়া আর কিছুই থাকে না।

তাই আমি বলব - যখনই কোনো ভালো সুযোগ পাবেন তাকে আঁকড়ে ধরুন, এবং সঠিক পরিশ্রমের সাথে আগে এগিয়ে যান। আর এমন কাজ করুন, যা পুরো দুনিয়া আপনার মত করতে চায়। কারণ জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

20 best educational quotes | inspirational educational quotes for students


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com



Post a Comment

0 Comments