Ticker

6/recent/ticker-posts

গল্পটি থেকে জানুন আপনি কত পাওয়ারফুল | Motivational Story Bangla | Positive Story Bangla

গল্পটি থেকে জানুন আপনি কত পাওয়ারফুল | Motivational Story Bangla | Positive Story Bangla


Walt disney বলেছিলেন, – "All our dreams can come true, if we have the courage to pursue them."

আমাদের সমস্ত স্বপ্ন সত্যি হতে পারে, যদি আমরা তাদের অনুসরণ করার সাহস পাই।


আজকের motivational story In Bengali - 'স্বপ্ন'

ছোট্ট একটি পাহাড়ি গ্রাম। এই গ্রামে এক ব্যক্তি থাকত, যে এই পাহাড় গুলিতে পাথর ভাঙ্গার কাজ করত। নিজের জীবনের প্রতি তার কোন অভিযোগ ছিল না।

সারাদিন সেই ব্যক্তি প্রচুর পরিশ্রম কোরত। দিনের শেষে অল্প যা পয়সা পেত, তাই নিয়ে বাড়ি যেত, তারপর পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাত। তারপর খেয়ে দেয়ে ঘুমিয়ে পড়োত। এই ছিল তার প্রতিদিনকার রুটিন।

positive stories bangla
positive stories bangla

তো প্রতিদিনের মত কাজ সেরে একদিন যখন সে বাড়ির দিকে যাচ্ছে, তখন রাস্তায় যেতে যেতে তার মাথায় একটা খেয়াল আসলো। আচ্ছা এটা কি একটা জীবন? রোজ আমি সকাল থেকে রাত অবধি কঠোর পরিশ্রম করে পাথর ভাঙ্গি। আর তারজন্য মাত্র এই অল্প কিছু টাকা পয়সা পাই। যা দিয়ে কোনমতে আমার পরিবারটা চলে।

ইস্‌, যদি এমন হতো - কোথা থেকে এমন একটা যদি শক্তি পেতাম, যাতে আমি যা খুশি চাইতাম তাই যেন সত্যি হয়ে যেত।

সেই ব্যক্তি বাড়ি পৌঁছল, রাতের খাবার খেল। কিন্তু খাওয়ার দিকে তার মন ছিল না। কারন তার মাথায় সেই কথাটাই বারবার ঘুরে ঘুরে আসছিল। এবং সে এই কথাটা ভাবতে ভাবতেই একটা সময় ঘুমিয়ে পড়ল।

ঘুমিয়ে যাবার কিছুক্ষণ পরে সে একটা স্বপ্ন দেখল। স্বপ্নের মধ্যে সে দেখছিল - রোজকার মতো সে কাজ সেরে বাড়ি ফিরছে। তখন রাস্তায় সে একটা বিশাল বড় বাড়ি দেখতে পেল। তখন সে ভাবল - ইস, এই বাড়িটা যদি আমার হতো, আর আমি যদি এই বাড়িটার মালিক হতাম।

motivational story in bengali
motivational story in bengali

আর এটা ভাবার সঙ্গে সঙ্গেই, সে বাড়িটির মালিক হয়ে গেল। সে বিশ্বাসই করতে পারছিলোনা যে, সে যা ভেবেছিল সেটাই সত্যি হয়ে গেছে। কিন্তু তার এই খুশি বেশিক্ষণ থাকলো না।

কারণ তার কানে কিছুর শোরগোল ভেসে আসছিল। সে তার বাড়ির বাড়ির বাইরে দেখলো বিশাল বড় একটা সমাবেশ চলেছে। সেই সমাবেশের মাঝে একজন নেতা হাত উঠিয়ে সবার অভিনন্দন গ্রহণ করছেন। আর ওই সমাবেশে যত মানুষ ছিল তারা সবাই এই নেতার নাম ধরে উচ্ছ্বাস করছে। সবাই তার কাছে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তখন সে ভাবল আমি কত ছোট এই মানুষটির কাছে। আবার তার মনে একটা ভাবনার উদয় হল। - ইস, যদি আমি এই রাজনীতিবিদ হতাম, আমার কাছেও এত পাওয়ার থাকতো, যা ওর কাছে রয়েছে।

আর এই ভাবার সঙ্গে সঙ্গে সে একজন রাজনীতিবিদ হয়ে গেল। তার এত আনন্দ হচ্ছিল, যার কোন কুল কিনারা ছিলনা। কারণ তার চারপাশে হাজার হাজার মানুষের ভিড়, সবাই তাকে কাছে পাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। কিন্তু তার এই আনন্দও বেশিক্ষণ থাকলো না।

কারন, রোদ ছিল প্রখর। আর সেই রাজনীতিবিদের গরমে থাকার অভ্যাস ছিল না। ফলে এই রৌদ্রতাপ সহ্য করতে না পেরে সেই রাজনীতিবিদ অজ্ঞান হয়ে গেলেন।

তখন সে বুঝল, যে এই রাজনীতিবিদ সবচেয়ে বেশি শক্তিশালী নয়। এই সূর্যই হল সবথেকে বেশি শক্তিশালী। আর সে ভাবল - ইস, যদি আমি এই সূর্য হতে পারতাম, তো আমার সামনে কেউ টিকতে পারবে না।

life changing motivational stories bangla
life changing motivational stories bangla

আর যেই না ভাবা সঙ্গে সঙ্গে সে সূর্য হয়ে গেল। এবার তো সে আনন্দে পাগলের মতন হয়ে গেল। কারন পুরো দুনিয়াকে সে আলোর কিরণ দিচ্ছিল। সে ভাবছিল এই দুনিয়ায় এমন কেউ নেই, যেএই আলোর কিরণ কে আটকাতে পারে। কিন্তু তার এই খুশিও বেশিক্ষণ থাকলো না।

কারণ কিছুক্ষণ পরে, পুরো আকাশ কালো মেঘে ছেয়ে গেল। আর এই কালোমেঘ আটকে দিল সূর্যের আলোর কিরণ। তখন সে বুঝতে পারে এই দুনিয়ায় এমন কেউ আছে যার ক্ষমতা আছে সূর্যের কিরণ কে আটকে দেওয়ার।

মন থেকে আবার ভাবনা আসলো, - ইস, যদি আমি মেঘ হতে পারতাম। আবার সঙ্গে সঙ্গে সে মেঘ হয়ে গেল এবং আকাশে ঘুরে বেড়াতে লাগল। তার মনে হলো এখন আমি আকাশে উড়তে পারি আমার যেখানে খুশি সেখানে আমি চলে যেতে পারি।

inspirational short stories in Bengali
inspirational short stories in Bengali

কিন্তু কিছুক্ষণ পরে একটা বিশাল হাওয়ার দাপট আসলো এবং এই মেঘের দলকে নিমিষে কোথায় উড়িয়ে নিয়ে চলে গেল। সে আবার বুঝতে পারলো এই যে মেঘ সূর্যের কিরণ কে তো আটকাতে পারে কিন্তু হাওয়াকে আটকাতে পারে না। এই হাওয়া তাকে উড়িয়ে নিয়ে যায়।

সে আবারা ভাবল - ইস, যদি আমি হাওয়া হতে পারতাম। সঙ্গে সঙ্গে সে হাওয়া হয়ে গেল। হাওয়া হয়ে যাওয়ার পরে তার ভেতরে একটা আলাদা শক্তি সে অনুভব করল। সে যদি চায় তো ধীরেসুস্থে বইতে পারে, আবার ঝড় হয়ে যা খুশি সব উড়িয়ে নিয়ে যেতে পারে।

সে এটা প্রায় বিশ্বাস করেই ফেলেছিল যে, এই দুনিয়ায় সবথেকে শক্তিশালী হল আমি। কিন্তু তখনই তার সামনে আসলো একটি পাহাড়। সে তার সমস্ত শক্তি লাগিয়ে দিল, কিন্তু সেই পাহাড় কে সে সামান্য টুকুও সরাতে পারল না। তখন সে আবার বুঝতে পারলো এই দুনিয়ায় এমন কেউ আছে যা হাওয়ার থেকেও শক্তিশালী। যার ক্ষমতা আছে এই হাওয়াকে আটকে দেওয়ার।

তারপর সে ভাবল, ইস্‌, যদি আমি পাহাড় হতে পারতাম। সঙ্গে সঙ্গে সে পাহাড় হয়ে গেল। কিন্তু প্রতিবারের মতো এবারও তার খুশি বেশিক্ষণ থাকলো না। তার কানে একটি চেনাশোনা শব্দ ভেসে আসতে লাগলো। সাথে সাথে সে ব্যাথাও অনুভব করতে লাগল। কেউ একটা আছে যে আমাকে ভাঙছে, আমাকে মারছে।

ব্যথায় সে চিৎকার করতে লাগলো। আর তার ভাবনা আসলো - ইস্‌, যদি আমি সে হতে পারতাম। কারন সে এই পাহাড় কে ভাঙার ক্ষমতা রাখে। কিন্তু এইবার তার এই ইচ্ছা আর পূরণ হলো না। যে কাঁদতে থাকে, ছটফট করতে থাকে, চিৎকার করতে থাকে।

motivational story bangla
motivational story bangla

সে তার পুরো শক্তি লাগিয়ে দিল, কিন্তু এইবার সে পরিবর্তিত হতে পারল না। তার ব্যথা বেড়েই চললো। ব্যথার কারণে আচমকা তার ঘুম ভেঙে গেল। আর ঘুম থেকে উঠেই সে সামনে দেখল একটা আয়না। এবং সেই আয়নায় সে নিজেকে দেখতে পেল - এবং বুঝতে পারলো কেন আমি সে হতে পারছিলাম না, যা আমি হতে চেয়েছিলাম। কারণ আসলে আমি সেই।

এই গল্পটি আপনাকে জীবনে ফিরিয়ে আনবে | Life Changing Stories Bangla | Positive Story Bangla

এই Motivational Story bangla থেকে আমরা কি শিখতে পাই

আমরা বেশিরভাগ মানুষ পথ চলতে নিজেকেই সবথেকে বেশি ছোট করে দেখি, নিজেকে বিশ্বাস করতে পারিনা। ফলে আমরা জীবনে বড় করে কিছু ভাবতে পারিনা, আর আমাদের জীবনে সফলতা ধরা দেয় না।

ভেবে দেখুন এই পৃথিবীতে আমরা মানুষ সবথেকে উন্নত জীব। আমাদের চিন্তা করার ক্ষমতা উপরওয়ালা আমাদের দিয়েছেন। সুতরাং নিজেকে নিয়ে যদি চিন্তা করতেই হয়, সবসময় উচ্চতর চিন্তা করুন। কারণ এই দুনিয়ায় আপনি সবচেয়ে শক্তিশালী।

তাই আমি বলব - নিজেকে কখনো ছোট ভাববেন না। নিজেকে বিশ্বাস করুন, আর এমন কাজ করুন, যা পুরো দুনিয়া আপনার মত করতে চায়। কারণ জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

সবশেষে বলবো ভালো থাকুন সুস্থ থাকুন আনন্দে থাকুন, আর বন্ধু প্রতি বুধবার রাত নটায় এই চ্যানেলে দেখুন এক নতুন গল্প।

Think positive, Talk positive, Feel positive

20 best motivational quotes in Bengali | শ্রেষ্ঠ অনুপ্রেরণা মূলক উক্তি ও বাণী | motivational status in Bengali


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com


Post a Comment

0 Comments