Ticker

6/recent/ticker-posts

এই গল্পটি আপনাকে জীবনে ফিরিয়ে আনবে | Life Changing Stories Bangla | Positive Story Bangla

এই গল্পটি আপনাকে জীবনে ফিরিয়ে আনবে | Life Changing Stories Bangla | Positive Story Bangla


কোন এক মহান ব্যাক্তি বলেছিলেন, – "Guru's place in life is above all. The Guru gives us knowledge. He also explained the difference between good and evil and truth and false."

জীবনে গুরুর স্তান সবার উপরে। গুরুই আমাদের জ্ঞান দান করেন। ভালো-মন্দ এবং সত্য-মিথ্যার পার্থক্যও বুঝিয়ে দেন।


আজকের life changing motivational story In Bengali - 'তিন গুরু'

আজকের গল্পটি এক বড় ব্যবসায়ী কে নিয়ে। তিনি একদিন বড় এক অডিটোরিয়ামে উনার বক্তব্য রাখছিলেন। জীবনে কিভাবে অসফলতা কে পেছনে ফেলে সফলতা অর্জন করলেন সেই গল্প দর্শকদের শোনাচ্ছিলেন। শোনাচ্ছিলেন কিভাবে হেরে গিয়েও বাউন্স ব্যাক করতে হয়।

তিনি বলতে শুরু করলেন - আমি যখন অল্প বয়সি ছিলাম আমি একটি ব্যবসা শুরু করেছিলাম। কিন্তু বেশীদিন ব্যবসাটা আমি চালাতে পারি নি। কিছুদিনের মধ্যেই আমার ব্যবসা বন্ধ করে দিতে হয়।

positive stories bangla
positive stories bangla

সেই সময় একজনের সঙ্গে আমার লাভ অ্যাফেয়ার্স ছিল, সেটাও নষ্ট হয়ে গেল। মেয়েটি আমাকে ছেড়ে চলে গেল। তো আমার পার্সোনাল লাইফ, প্রোফেশনাল লাইফ দুটোই শেষ হয়ে গেছিল। সেই সময় আমি ভেবে পাচ্ছিলাম না যে আমি কি করব।

ভীষণভাবে ডিপ্রেশনে চলে গেছিলাম। একবার ভাবছিলাম সন্যাস নিয়ে নিই, আবার ভাবছিলাম না এই জীবনটাই শেষ করে দিই। এই ভাবতে ভাবতে একদিন বাড়ি থেকে বেড়িয়ে গেলাম। তারপর আমার দেখা হলো তিন গুরুর সাথে। যেদিন বাড়ি থেকে বেরিয়ে গেলাম সেদিনই দেখা হল প্রথম গুরুর সাথে।

উদ্দেশ্যহীনভাবে বাড়ি থেকে বেরিয়ে চলতে শুরু করেছিলাম। চলতে চলতে এসে পৌঁছে ছিলাম ছোট্ট একটি শহরে। অনেক রাত হয়ে গেছিল, দোকানপাট সব বন্ধ হয়ে গেছিল। মানুষজন ও চলে গেছিল গভীর নিদ্রায়। কি খাব, কোথায় থাকব কিছুই ভেবে পাচ্ছিলাম না।

life changing motivational stories bangla
life changing motivational stories bangla

তখন একটি রাস্তার গলিতে এক ব্যাক্তির দেখা পাই। সে একটি দেওয়াল ফুটো করছিল। সেই ব্যক্তির কাছে গেলাম গিয়ে তাকে বললাম - দেখ ভাই, আমাকে একটু সাহায্য করতে পারো, যদি কষ্ট করে আজকের রাতটা একটু থাকার জায়গা করে দিতে পারো।

এই কথাটা শুনেই সেই ব্যক্তি হেসে ফেলল এবং বলল - তুমি কি পাগল? এ বাড়ি আমার নয়, আমিতো দেয়াল ফুটো করছি। আমি একজন চোর। চুরি করতে এসেছি, তোমাকে কোথায় জায়গা করে দেব?

তাও আমি বললাম - যদি একটু সাহায্য পেতাম।

এরপর সেই চোর ব্যক্তি কি একটা ভাবল, তারপর আমাকে সাথে করে তার ঝুপড়িতে নিয়ে গেল। যেখানে আমার এক রাত থাকার কথা ছিল, আমি সেই চোর ব্যক্তির সাথে 15 দিন কাটিয়ে দিলাম। কারণ দেখলাম মানুষটি চোর হলেও ভালো মানসিকতার মানুষ।

সে যখন রাতে চুরি করতে যেত আমাকে দুটো কথা সব সময় বলে যেত - ভালোভাবে ঘুমাও, আর যদি কখনো ঘুম ভেঙে যায় তাহলে উপরওয়ালা কে মনে করো, প্রার্থনা করো তারপর আবার শুয়ে পড়ো।

এবার সেই ব্যক্তি যখন সকালে চুরি করে বাড়ি ফিরত, আমি তাকে জিজ্ঞেস করতাম - আজকে কি বড় কিছু পেলে? কিছু হাতে লাগলো?

সেই ব্যক্তি বলতো - না, আজ কিছুই পাইনি। হয়তো কালকে ভাল কিছু পাব। উপরওয়ালা সবকিছু ঠিক করে দেবে।

আমি খেয়াল করে দেখলাম সেই ব্যক্তি আমাকে সব সময় পজিটিভ কথা বলে। এবং আমি 15 দিন সেই ব্যক্তির সঙ্গে থেকে একটা কথাই শিখলাম যে, - একজন চোরও আমাকে পজিটিভিটি শেখাচ্ছে। সে বলতো সবকিছু ঠিক হয়ে যাবে শুধু ধৈর্য রাখ।

inspirational short stories in Bengali
inspirational short stories in Bengali

দ্বিতীয় গুরু যাকে আমি পেয়েছিলাম, সে ছিল একটি কুকুর। গরমের দিন ছিল। ভীষণ জলতেষ্টা পেয়েছিল। আর আমি রাস্তা ভুল করে একটি জঙ্গলের দিকে চলে যাচ্ছিলাম। তখন একটি কুকুরকে আমার সামনে দিয়ে জোরে দৌড়ে যেতে দেখলাম। জানিনা কুকুরটা কিভেবে দৌড়াচ্ছিল।

কি মনে হতে আমিও কুকুর টার পেছনে পেছনে যেতে শুরু করলাম। দেখলাম কুকুরটা দৌড়াতে দৌড়াতে একটি নদীর ধারে এসে দাঁড়িয়েছে। নদী থেকে একটু জল খেয়ে নিয়ে আমি জলের তেস্টা মেটালাম।

কুকুরটিও মনে হয় তৃষ্ণার্ত ছিল, কিন্তু সে ডাঙ্গায় দাঁড়িয়ে জলের নাগাল পাচ্ছিল না। ফলে খেয়াল করলাম কুকুরটি একবার করে নদীর ধারে যাচ্ছে, আবার ফিরে আসছে। আমি ভাবলাম আমি তো আমার তেষ্টা মিটিয়েছি, কিন্তু এই কুকুরটি কি করছে?

আমার মনে হল - কুকুরটি বোধহয় নদির ধারে যাচ্ছে, এবং নদীতে পড়ে যাওয়ার ভয়ে, জল না খেয়ে আবার ফিরে আসছে। বেশ কয়েক বার এরকম করতে করতে হঠাৎ দেখলাম কুকুরটি জলে ঝাঁপ দিল। তার তৃষ্ণা মেটালো, এবং নদী থেকে উঠে এসে গায়ের জল ঝাড়তে ঝাড়তে যেদিক থেকে এসেছিল সেই দিকে চলে গেল।

এই পুরো ঘটনাটা থেকে আমি একটা কথা শিখতে পারলাম - জীবনে যদি কখনো কোন সমস্যা আসে, তো একটা জাম্প বা লাফ দেওয়ার ভীষণ প্রয়োজন। হয়তো এই লাফ দেওয়ার নিচে দিয়েই সব সমস্যা বেরিয়ে চলে যাবে।

motivational story in bengali
motivational story in bengali 

তৃতীয় গুরু যাকে আমি পেলাম সে ছিল একটি ছোট্ট বাচ্চা। একটি গ্রামে বাচ্চাটি একটি মোমবাতি হাতে নিয়ে যাচ্ছিল। আমি ভাবলাম বাচ্চাটার সাথে একটু হাসি মজা করি, তো তাকে কাছে ডাকলাম।

বাচ্চাটি কাছে এলে আমি প্রশ্ন করলাম - আচ্ছা বলতো, তুমি যখন এই মোমবাতিটা জ্বালালে, তখন এই আলো বা এই উজ্জ্বলতা কোথা থেকে আসলো। কিভাবে আসল?

প্রশ্ন শুনে বাচ্চাটা ভাবল - ওঃ আমার সঙ্গে মশকরা হচ্ছে। তখন বাচ্চাটা সঙ্গে সঙ্গে মোমবাতিটা ফু দিয়ে নিভিয়ে দিল, তারপর উল্টে আমাকে প্রশ্ন করল - এবার আপনি বলুন এই আলো বা এই উজ্জলতা কোথায় চলে গেল? কিভাবে গেল?

তো সেদিন আমি সেই বাচ্চাটার কাছ থেকে এটাই শিখলাম যে - বেশী গর্ব করা কখনই উচিত নয়, এবং নিজেকে সব সময় বেশি জ্ঞানী মনে করাও উচিত নয়। হতেই পারে আপনার থেকে বেশি জ্ঞান অন্য কোন মানুষের কাছে আছে।

বক্তব্য শেষে ব্যবসায়ী ভদ্রলোক বললেন - এই তিন গুরু আমাকে যে তিনটে শিক্ষা দিয়েছে, তার থেকেই আমি আমার জীবনে আবার ফিরে আসতে পেরেছি।

life changing stories bangla
life changing stories bangla

সেই দিনের পর ফিরে এসে আমি শুরু করেছি নতুন ব্যবসা। হয়েছে পরিবারও। জীবনে ফিরে এসেছে সুখের হাসি। জীবনে পেয়েছি চরম সফলতা।

জীবনের সবথেকে বড় শিক্ষা | Life Changing Motivational Stories Bangla | Positive Story Bangla

এই life changing Motivational Story In Bengali থেকে আমরা কি শিখতে পাই

তাই বন্ধু আমিও আপনাকে - আপনি যদি জীবনে কোনদিন এরকম বিপদে পড়ে থাকেন, এবং সেই বিপদ এড়িয়ে জীবনে যদি আবার ফিরে আসতে হয় এই তিনটি শিক্ষার কথা অবশ্যই মনে রেখে চলবেন। আর এমন কিছু করে দেখাবেন, যা পুরো দুনিয়া আপনার মত করতে চায়। কারণ জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

Think positive, Talk positive, Feel positive

হৃদয় ছুঁয়ে যাওয়া মর্মবেদনা দায়ক কিছু উক্তি | 30 heart touching quotes |Best Powerful Motivational quotes in bangla


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com


Post a Comment

0 Comments