Ticker

6/recent/ticker-posts

কর্মফল ভোগ করতেই হবে | True Inspirational Story In Bengali | Positive Story Bangla

কর্মফল ভোগ করতেই হবে | True Inspirational Story In Bengali | Positive Story Bangla


বিশ্ব বিখ্যাত হলিউড স্টার - Sylvester Stallone বলেছিলেন - "There's a natural law of Karma that vindictive people, who go out of their way to hurt others, will end up broken and alone."

কর্মের একটি স্বাভাবিক নিয়ম আছে যে প্রতিহিংসাপরায়ণ ব্যক্তিরা, যারা অন্যকে আঘাত করার জন্য তাদের সিমার বাইরে চলে যান, তারা একদিন ভেঙে পড়েন এবং নিঃসঙ্গ হয়ে যান।


আজকের bangla true inspirational story - 'প্রতিশোধ'

আজকের গল্পটি একটি সত্য ঘটনার উপর আধারিত। এবং এই ঘটনাটি Ripley's believe it or not সংস্থায় লিপিবদ্ধ করা হয়েছে।

ঘটনাটি সূত্রপাত 1893 সালে, আমেরিকার ছোট্ট একটি শহর হানি গ্রোভে।

হেনরি জিগল্যান্ড নামে এক কাঠ ব্যবসায়ী ছিলেন। তিনি এক যুবতীর প্রেমে পড়েন। যুবতী ও হেনরিকে তার প্রেমিক হিসেবে গ্রহণ করেন। ধীরে ধীরে তাদের মধ্যে ভালোবাসা গড়ে ওঠে।

আপনারা নিশ্চই জানেন আমেরিকায় বিবাহের আগেই সহবাস করার আইনগত স্বীকৃতি ছিল বহুদিন আগে থেকেই।

অতএব তারা দুজনে সহবাস করতে শুরু করে। হেনরি তার প্রেমিকাকে বিবাহ করার এবং দম্পতি হিসাবে একসাথে দীর্ঘ ভবিষ্যতের প্রতিশ্রুতি দেন।

positive stories bangla
positive stories bangla

কিন্তু বেশ কিছুদিন পরে হেনরি তার প্রতিশ্রুতি ভঙ্গ করে, তার প্রেমিকাকে সে ধোঁকা দেয় এবং তাকে ছেড়ে সে চলে যায়।

সেই শহরে চারদিকে রটে যায় এই ঘটনাটি। ফলে মেয়েটিকে সবাই কুৎসিত কুৎসিত কথা বলে নির্যাতিত করতে থাকে। প্রতারিত মেয়েটি ক্ষোভ এবং দুঃখে ভীষণ ভাবে লাঞ্ছিত হয়। অবশেষে মেয়েটি আর থাকতে না পেরে আত্মহত্যা করেন।

মেয়েটির একটি দাদা ছিল। সে তার বোনকে খুবই ভালবাসত। এই ঘটনায় সেও গভীরভাবে মর্মাহত হয়। ফলে সে তার বোন এবং তার পরিবারের সম্মানের প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নেয়। সে মনে মনে সিদ্ধান্ত নেয় হেনরিকে সে গুলি করে মারবে।

যথারীতি মেয়েটির দাদা একটি বন্দুক নিয়ে হেনরিকে অনুসরণ করেন। হেনরি একটি জঙ্গলের দিকে পালিয়ে যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই মেয়েটির দাদা হেনরিকে নাগালের মধ্যে পেয়ে যান। এবং তাদের মধ্যে চোখাচোখি হতেই মেয়েটির দাদা হেনরির মাথা লক্ষ্য করে গুলি চালায়।

true inspirational story in Bengali
true inspirational story in Bengali 

কিন্তু হেনরির দুর্দান্ত প্রতিক্রিয়া সে মাথা সরিয়ে নেয়। ফলে বুলেটটি তার মাথার খুলি সামান্য ছুঁয়ে বেরিয়ে যায় এবং হেনরির পেছনে একটি প্রকাণ্ড গাছে গিয়ে বিদ্ধ হয়।

হেনরি পড়ে যায় এবং বুলেটটি যেহেতু তার মাথায় সামান্য আঘাত করেছিল ফলে তার মুখ রক্তে ভরে যায়। এই দেকে মেয়েটির দাদা ভাবে যে তার লক্ষ পূর্ণ হয়েছে। অতএব সে হেনরির মৃত্যু যাচাই না করেই এবং তার প্রতিশোধ পূর্ণ হয়েছে বলে বিশ্বাস করে এং সেখান থেকে দৌড়ে পালিয়ে যায়।

কিন্তু এই ঘটনার পর মেয়েটির দাদা কিছুতেই শান্তিতে থাকতে পারছিলেন না। হেনরির সেই রক্তাক্ত মুখ এবং তার বোনের আত্মহত্যা তাকে কিছুতেই ঘুমাতে দিচ্ছিল না। ফলে সে এই দুঃস্বপ্ন দুটো এড়াতে এবং আইনের বিচার ও শাস্তির ভার রোধ করার জন্য, সে তার প্রিয় ছোট বোনের মত আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয়।

এদিকে হেনরি সেই ঘটনা থেকে বেঁচে যায় এবং মেয়েটির দাদা আত্মহত্যা করার ফলে এই ভেবে সে নিশ্চিন্ত বোধ করে যে যাই হোক আপদ গেছে। আমকে আর বিরক্ত করার মতো কেউ নেই। কিন্তু হেনরি এই শহর ছেড়ে অন্য শহরে চলে যায়।

short motivational story in bangla

short motivational story in bangla


এরপরে কেটে যায় কুড়ি বছর, সালটি ছিল 1913। হেনরি এই ঘটনাটা প্রায় ভুলেই গিয়েছিল। কারণ কেউ তাকে এই ঘটনা নিয়ে কোনদিন কোন প্রশ্ন করেনি।

কিন্তু হেনরি জানতো না, একটি বুলেট সেই সুনির্দিষ্ট মুহূর্তটির জন্য অপেক্ষা করছিল, ভাগ্যের সুতো বুনছিল এবং বুলেটটি তার প্রতিশোধ পূরণ করতে পারে।

গল্প অনুসারে, 20 বছর পরে হেনরি জিগল্যান্ড সেই শহর হানি গ্রোভে ফিরে আসে। বলতে পারেন নিয়তি বা ভাগ্যের পরিহাস তাকে টেনে নিয়ে আসে।

হেনরি এতদিনে কাঠ ব্যবসা করে যথেষ্ট উন্নতি করেছে। এবার ঘটনাক্রমে বলুন বা কাকতালীয়ভাবে বলুন হেনরি সেই জায়গাটায় কিনে নিল যেখানে কুড়ি বছর আগে কেউ তাকে গুলি করে হত্যা করার চেষ্টা করেছিল।

হেনরি সিদ্ধান্ত নেয় যে এখানের সব গাছগুলোকে কেটে সেখানে একটা গেস্ট হাউস বানাবে। যথারীতি সে কিছু কর্মচারী কে নিয়োগ করে।

এবার গল্প অনুযায়ী বলা হয়েছে যে গাছটিতে সেই বুলেট বিদ্ধ হয়েছিল, সেই গাছটির ছাল ছিল পাথরের মত শক্ত। ফলে হেনরির কর্মচারীরা সেই গাছটিকে কাটতে ব্যর্থ হয়। কারন সেই যুগে আজকের মত অত্যাধুনিক কুড়াল বা করাত ছিল না।

inspirational short stories in Bengali
inspirational short stories in Bengali

এদিকে হেনরির গাছটিকে দেখেই সেই গাছের কঠোরতা এবং তার সেই প্রাণবন্ত স্মৃতিগুলি ফিরে আসে। সে ভাবে এই গাছটিকে যে করেই হোক উপড়ে ফেলতে হবে, যাতে এই গাছে তাকে আর সেই পুরনো স্মৃতিতে ফিরিয়ে নিয়ে না আসতে পারে।

হেনরি সিদ্ধান্ত নেয় সে এই গাছটিকে ডায়নামাইট দিয়ে উড়িয়ে দেবে। যথারীতি গাছটির মধ্যে ডায়নামাইট লাগানো হয়।

কিন্তু হেনরি জিগল্যান্ড যা কল্পনাও করেননি, তা হল তার ভাগ্য সূক্ষ্মভাবে তার নির্মম পরিণতির ঘুঁটি সাজিয়ে প্রস্তুত করে রেখেছিল।

এবার যখন ডায়নামেট ফাটল, হাজার হাজার স্প্লিন্টারের টুকরোগুলি সমস্ত দিকে উড়ে গেল এবং এই টুকরো গুলোর মধ্যে 20 বছর বয়সী সেই বুলেটটি ও ছিল যা গাছ থেকে ঠিকরে বেরিয়ে আসে। বুলেটটি দুরন্ত গতিতে হেনরির দিকে ছুটে যায় এবং নিমেষে হেনরির মাথার খুলি বৃদ্ধ করে এফোঁড়-ওফোঁড় হয়ে যায়।

life changing motivational stories bangla
life changing motivational stories bangla

মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে, একদিন যে মানুষটি জীবনে কিছুক্ষণের জন্য তার ভাগ্যকে এড়িয়ে গিয়েছিল, আজ সে সেই ভাগ্যের পরিহাস এর শিকার হলো। হেনরি মৃত্যুর কোলে ঢলে পড়ল।

হ্যাঁ বন্ধু আপনি বিশ্বাস করুন বা না করুন কর্মফল ভুগতেই হবে।

এই bangla True Inspirational Story থেকে আমরা কি শিখতে পাই

বাবা-মাকে যেনো নিজের সন্তানকে ভুলে যেতে না হয় | Motivational story bangla | Positive Story Bangla

আমরা আজ বহু মানুষকে চোখের সামনে অসৎ কাজ করতে দেখি কিন্তু তৎক্ষনাত তার কোন বিচার আমরা দেখতে পাইনা। আর এই ভেবে আমরা নিজেরাও অসৎ কাজে জড়িয়ে পড়ি। কিন্তু বন্ধু মনে রেখো উপরওয়ালার ঘরে দেরি হয়ত হয়, কিন্তু বিচারও একদিন অবশ্যই হয়ে থাকে।

কথায় আছে পাপ ছাড়ে না বাপকে। তো আজ যদি তুমি কোন অসৎ কাজ করে থাকো মনে রেখো তার বিচার কিন্তু উপরওয়ালার একদিন করবেই।

তাই আমি বলবো - উপরওয়ালার আশীর্বাদ লাভ করতে হলে সৎ পথে থাক, সৎ ভাবে চল, সৎকর্ম করো আর এমন কাজ কর যা পুর দুনিয়া তোমার মত করতে চায়, কারন জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

Think positive, Talk positive, Feel positive

20 best motivational quotes in Bengali | শ্রেষ্ঠ অনুপ্রেরণা মূলক উক্তি ও বাণী | motivational status in Bengali


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: :freedomstoday1@gmail.com


Post a Comment

0 Comments