Ticker

6/recent/ticker-posts

Motivational story bangla | জীবনের গুরুত্বপূর্ণ কাজ গুলোকে আজই শেষ করুন | life changing stories bangla

Motivational story bangla | জীবনের গুরুত্বপূর্ণ কাজ গুলোকে আজই শেষ করুন | life changing stories bangla


আমরা আমাদের সমস্ত জীবন এই আশা নিয়ে দৌরে যাচ্ছি যে একদিন আমরা আমাদের জীবন দারুন ভাবে উপভোগ করব। যে কথাগুলি এইমুহুর্তে আমাদের জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, বেশিরভাগ মানুষ ভবিষ্যতের জন্য সেই সমস্ত জিনিস মুলতুবী রেখে দেয়।

যে এত বছর কাজ করব, এত বছর পরিশ্রম করব, তারপরে গিয়ে আমরা আরাম করব, এর পরে আমরা কিছু সময় দান দ্যান করব, তার পরে আমরা জীবন যাপন উপভোগ করব। কিন্তু এই যে কাল করব, পরে করব এটি জীবনে কখনও আসেই না। ফলে এই জিবন আমাদের হাত থেকে বার হয়ে চলে যায়।

motivational story bangla
motivational story bangla

আজকের বাংলা অনুপ্রেরণামূলক ছোট গল্প ‘কাল’

মহারজ যুথিষ্ঠির বহু বড় একজন মহাপ্রান এবং মহাত্মা ব্যাক্তি ছিলেন। উনার কেছে যে যা কিছু চাইতে আসতেন উনি তাদের ইচ্ছা অবশ্যই পুরন করতেন।

একদিন একজন ব্রাহ্মণ তাঁর মেয়ের বিবাহের জন্য উনার কাছ থেকে কিছু আর্থিক সহায়তা নেওয়ার জন্য এসেছিলেন। কিন্তু যুধিষ্ঠির মহারাজ সেদিন খুব ব্যস্ত ছিলেন।

ফলে তিনি সেই ব্রাহ্মণকে বললেন - আমি অবশ্যই আপনাকে সাহায্য করবে, তবে আপনি আগামীকাল আসুন, কারণ আজ আমি খুব ব্যস্ত আছি।

life changing stories bangla
life changing stories bangla

তখন ব্রাহ্মণ হতাশ হয়ে পড়লেন এবং প্রাসাদ থেকে বের হয়ে এলেন। পথে তার সাথে দেখা হয়ে গেল তৃতীয় পান্ডব ভীম সেনের সাথে।

ভীম সেন ব্রাহ্মণ দেবকে জিজ্ঞেস করলেন – আপনি এরকম উদাস হয়ে মহল থেকে বেরিয়ে এলেন কেন? যারাই আমাদের প্রাসাদে সাহায্যের জন্য এসেছেন, তারা সর্বদা খুশি হয়েই ফিরে গেছেন। কিন্তু আপনি কেন এত হতাশ হয়ে ফিরে আসছেন?

short motivational stories
short motivational stories

ব্রাহ্মণ বললেন - আমার মেয়ের বিবাহের জন্য কিছু অর্থের প্রয়োজন ছিল। তাই আমি সাহায্য পাবার আশায় মহারাজ যুধিষ্ঠির এর কাছে এসেছিলাম। কিন্তু মহারাজ বললেন- "আজ আমি খুব ব্যস্ত, আপনি কাল আসবেন, আমি আপনাকে অবশ্যই সাহায্য করব”।

ভীম সেনা ব্রাহ্মণের মুখে এই কথা শুনে – পুর শহরে ঢাক বাজিয়ে ঘোষনা করলেন যে আজ আমার বড় ভাই মহারাজা যুধিষ্ঠির ‘কালের’ উপর জয়লাভ করেছেন।

short stories with moral bangla
short stories with moral bangla

কিছুক্ষনের মধ্যেই সেই কথা মহারাজা যুধিষ্ঠির এর কানে এসে পৌঁছাল। এবং যথারীতি তিনি ভীমসেনকে ডেকে পাঠালেন।

ভীমসেন এলে পরে মহারাজা যুধিষ্ঠির উনাকে জিজ্ঞাসা করলেন – তুমি কেন পুর শহরে ঢাক বাজিয়ে ঘোষনা করছ যে আমি নাকি কালকে জয় করেছি। কেন তুমি আমার নামে এই মিথ্যা প্রচার করে বেড়াচ্ছ?

inspiring stories bangla
inspiring stories bangla

তখন ভীম সেনা বললেন – আজ এক ব্রাহ্মণ আপনার কাছ থেকে সাহায্য চাইতে এসেছিলেন। কিন্তু আপনি তাকে বলেছেন যে কালকে আসতে। তার মানে আপনি নিশ্চিতভাবে জানেন যে আপনি আগামীকাল অবধি বেঁচে থাকবেন, এবং এই ব্রাহ্মণও বেঁচে থাকবেন এবং কাল পর্যন্ত আপনার রাজ্যও টিকে থাকবে, ধন সম্পত্তিও থাকবে।

এর মানে এটাই দাঁড়ায় যে আপনি কালকে জয়লাভ করে নিয়েছেন?

positive stories bangla
positive stories bangla

ভীমসেনের এই কথা শুনে মহারাজা যুধিষ্ঠির উনার ভুল বুঝতে পারলেন। এবং সঙ্গে সঙ্গে তিনি সেই ব্রাহ্মণকে ডেকে পাঠালেন এবং উনার মেয়ের বিবাহের জন্য প্রচুর অর্থ দান করলেন।

Motivational story bangla | আপনি কোন মুদ্রা নিতে চান ‘সোনা’র মুদ্রা না ‘রুপা’র মুদ্রা | Short motivational stories

এই গল্পটি থেকে আমরা কি শিখতে পাই

দেখুন বন্ধু কথাটা খুব ছোট। কিন্তু এর মধ্যে একটি বিরাট বড় শিক্ষা লুকিয়ে আছে।

কথায় বলে - Yesterday's the past, tomorrow's the future, but today is a gift. That's why it's called the present. গতকাল অতীত হয়ে গেছে, আগামীকাল ভবিষ্যতের, তবে আজ একটি উপহার। এ কারণেই এটিকে বর্তমান বলা হয়।

তাই বন্ধু জীবনের যা যা গুরুত্বপূর্ণ কাজ আছে, সেগুলেকে কালকের আশায় ফেলে রাখা কখনই উচিত নয়। বেশীরভাগ ক্ষেত্রে দেখা যায় যারা এই বলে যে ‘ এই কাজটি আমি কালাকে করব’ দেখবেন তারা সেই কাজটি করেই উঠতে পারে না। তাদের এই কাল কখনোই আসে না।

তবে যারা কঠোর সিদ্ধান্ত নেয় যে আমরা আজ থেকেই এই কাজটি শুরু করব, শুধু তারাই জীবনে কিছু অর্জন করতে সক্ষম হয়, এবং সফলও হয়।

তাই বলবো কালের আশায় বসে না থেকে আজই কাজ শুরু করুন, এবং এমন কাজ করুন যা পুরো দুনিয়া আপনার মত করতে চায় কারণ জিতবে তারাই যারা কিছু করে দেখাবে।

Think positive, Talk positive, Feel positive

১০ টি শক্তিশালী অনুপ্রেরণামূলক উক্তি | best inspirational quotes in bnagla | motivational quotes in bangla


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com


Read More -


Post a Comment

0 Comments