Ticker

6/recent/ticker-posts

Positive story | নিজেকে পাপ থেকে মুক্ত রাখুন | Motivational story bangla | Pranab Debnath

Positive story | নিজেকে পাপ থেকে মুক্ত রাখুন | Motivational story bangla | Pranab Debnath


সৎ ব্যক্তিরা বলেছেন - যারা আমাদের নিন্দা করেন, যারা আমাদের ক্ষতি করার চেষ্টা করেন, তাদের সবসময় বাড়ির কাছে রাখা দরকার। কারন সে আমাদের সকল দোষ, সকল পাপ থেকে মুক্ত করে দেয়।

positive stories
positive stories

আজকের বাংলা অনুপ্রেরণামূলক ছোট গল্প ‘পাপ’

এক রাজা তার রাজ্যের সকল ব্রাহ্মণ এবং সাধু সন্তদের খাবারের জন্য আমন্ত্রন জানালেন। রাজা একজন মহাত্মা ব্যক্তি ছিলেন।

কিন্তু যেখানে এই খাবার বানানোর আয়োজন করা হয়েছিল, সেখানে আকাশের উপর দিয়ে উড়ি যাচ্ছিল একটি চিল। চিলের পাঞ্জায় ছিল একটি বিষাক্ত সাপ।

motivational story bangla
motivational story bangla

কোনকারনে চিলের পাঞ্জা ছুটে গিয়ে সাপটি পড়ল তৈরি রত খাবারের উপর। যার কারনে সেই খাবার বিষাক্ত হয়ে গেল, এবং সেই বিষাক্ত খাবার খায়ে কিছু মানুষ মারাও গেলেন।

যখন রাজার এখানে বিষাক্ত খাবার খেয়ে মানুষ মরে যাচ্ছে, তখন সেই রাজ্যের সকল মানুষ সেই রাজার নামে নিন্দা করতে লাগলেন, সবাই রাজাকে গাল মন্দ করতে লাগলেন, এবং উনার ক্ষতি করার চেষ্টা করতে লাগলেন।

short stories with moral bangla
short stories with moral bangla

মানুষ বলতে লাগলেন - এ কেমন রাজা, বাড়িতে ব্রাহ্মন, সাধু সন্তদের ডেকে এনে তাদের হত্যা করে ফেল্লেন। রাজা ভীষণ অধর্মি ।

রাজাও মনে মনে বিষন দুঃখ পেতে লাগলেন। এ কি অনর্থ হয়ে গেল, আমি তো সাধু সন্তদের খুশী করতে চেয়েছিলাম। তার বদলে আমাকে দিয়ে এত বড় পাপ হয়ে গেল।

positive story
positive story

এদিকে যে ব্রাহ্মন এবং সাধু সন্তরা মৃত্যু বরন করেছেন, তাদের বিদেহী আত্মা পরোলোকে গিয়ে চর্চা শুরু করলেন, যে আমাদের এই অকাল মৃত্যুর জন্য কে পাপ বহন করবে?

এই পাপ কি রাজার উপর লাগবে, যারা খাবার বানাচ্ছিল তাদের উপর লাগবে, চিলের উপর লাগবে, না সেই বিষাক্ত সাপের উপর লাগবে? কে এই কারনের দোষী?

তো সেখানে বসে থাকা এক মহান আত্মা বল্লেন – এই পাপ রাজার লাগতেই পারে না, কারন রাজাতো জানতোই না যে খাবারে বিষ মিশে আছে। এই পাপ যারা খাবার বানাচ্ছিল তাদের ও লাগতে পারে না, কারন তারাও এই ব্যাপারে অজ্ঞাত ছিল।

positive stories bangla
positive stories bangla

আর এই পাপ চিল ও সাপ এর লাগতেই পারে না, কারন তারা তো এই সব বোঝেই না, তারা জানেই না নীচে কি হচ্ছে।

তখন বাকি সব আত্মা প্রশ্ন করল - তাহলে এই পাপ কাদের লাগবে? কে সাজা পাবে?

তো সেই মহান আত্মা বল্লেন – এই রাজ্যে যত মানুষ রাজার নিন্দা করছেন, তার ক্ষতি করার চেষ্টা করছেন, এই পাপের ভাগ সেই সব মানুষের মধ্যে বিভক্ত হয়ে যাবে।

life changing stories bangla
life changing stories bangla

কারন যখন কোন মানুষের অজান্তে তাকে দিয়ে কোন ভুল হয়ে যায়, কোন পাপ হয়ে যায়, এবং যখন অন্যান্য মানুষ তার নিন্দা করে, তার ক্ষতি করে, তখন পাপ যে করে তার নয় যে তার নিন্দা করে তাদের উপর গিয়ে পড়ে।

Positive story | ৩টে কথা অবশ্যই শিখুন | Motivational story bangla | Pranab Debnath

এই গল্পটি থেকে আমরা কি শিখতে পাই

তো বন্ধু, এই গল্পটা আমাদের জীবনের সাথেই জড়িয়ে আছে। আমাদের জীবনে এমন কিছু মানুষ অবশ্যই আছেন, যারা আমাদের নিয়ে উল্ট পাল্টা বলে বেড়ায়, আমাদের আড়ালে আমাদের ক্ষতি করার চেষ্টা করেন, আমাদের সামনে তো তারা মিষ্টি মুখে থাকেন, কিন্তু পেছনে আমাদের নিয়ে অনেক নিন্দা করে বেড়ান।

তো এমন মানুষ যদি আপনার সানিধ্যেও থেকে থাকে, তো তাদের কে নিয়ে চন্তা করবেন না। কারন আপনি যদি অজান্তে কোন দোষ করে ফেলেন তো আপনার সেই সকল কর্মের দোষ,সেই মানুষদের মধ্যে বিভক্ত হয়ে যাবে।

তাই আমি বলব - আজ থেকে কারো নিন্দা করবেন না, কারও খারাপ চাইবেন না – তা না হলে সেই নিন্দিত ব্যক্তির সকল দোষ আপনার উপর এসে পড়বে। অতএব অন্য ব্যক্তির কথা না ভেবে নিজের কাজ মনে দিয়ে করে যান। আর এমন কাজ করুন যা পুর দুনিয়া আপনার মত করতে চায়, কারন জীতবে তারাই যারা কিছু করে দেখাবে।

Think positive, Talk positive, Feel positive

হৃদয় ছুঁয়ে যাওয়া মর্মবেদনা দায়ক কিছু উক্তি | 30 heart touching quotes |Best Powerful Motivational quotes in bangla


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com


Post a Comment

0 Comments