Short Motivational Story | দাতা আমাদের অনেক কিছু দিতে চায় | Motivational bangla golpo


Short Motivational Story | দাতা আমাদের অনেক কিছু দিতে চায় | Motivational bangla golpo



আমদের মধ্যে অনেক মানুষই আছেন যাদের উপরওয়ালার উপর অনেক অভিযোগ থাকে, আমরা যা চাই তা পাই না। জানি না উপরওয়ালা আমাদের জন্য কি ভেবে রেখেছে!

Positive stories bangla, short motivational stories, Motivational story
Motivational bangla golpo - Donor 

হ্যালো বন্ধুরা আজকের গল্প “দাতা”।

একবারের কথা - এক রাজা তার প্রজারা কেমন আছে তা জানার জন্য, উনি তার বেশ বদল করে রাজ্যে ঘুরতে বেড়লেন। এবং ঘুরতে ঘুরতে এক গ্রামে এসে পৌঁছালেন। রাজামশাই তার বেশ বদল করে ঘুরছিলেন, মন্ত্রীমশাইও উনার সঙ্গেই ছিলেন।

ঘুরতে ঘুরতে রাজামশাই এক বিপদে পড়েলেন। হঠাত করেই উনার পোশাকের একটি বোতাম ছিড়ে যায়।

রাজামশাই মন্ত্রীকে বললেন – খুঁজে দেখুন এই গ্রামে কোন দর্জি আছে কিনা, যাকে দিয়ে এই পোশাকের বোতামটা সেলাই করানো যায়।

মন্ত্রীমশাই সেই গ্রামেই দর্জি খুঁজতে বেরলেন, এবং অনেক খুঁজতে খুঁজতে একজন দর্জির সন্ধান পেলেন। এবং তার কাছে গিয়ে বললেন।

দেখুন আপনাকে একটি কাজ করতে হবে। কিন্তু এই কথাটা গোপন রাখতে হবে। আপনাদের গ্রামে রাজামশাই এসেছেন বেশ বদল করে, উনার পোশাকের একটি বোতাম ছিঁড়ে গেছে, আপনাকে সেলাই করে দিতে হবে।

দর্জি বলল – ঠিক আছে এ আর এমন কথা কি, আমি সেলাই করে দেব।

দর্জি মন্ত্রীমশাই এর সাথে রাজার কাছে এসে পৌঁছালেন। রাজার কাছে সেই ছিড়ে যাওয়া বোতামটা আগে থেকেই ছিল। আর একজন দর্জির কাছে একটি বোতাম সেলাই করা এমন কঠিন কাজ নয়, সুতরাং দর্জি সুচ সুত দিয়ে অনায়াসেই সেই বোতাম টা সেলাই করে দিলেন।

সেলাই হয়ে গেলে পড়ে রাজামশাই দর্জিকে জিজ্ঞেস করলেন – বলো তোমার কি চাই? এর জন্য তোমাকে কত মূল্য দিতে হবে।

এটা শুনে দর্জি চিন্তায় পড়ে গেলন, যে সে কি চাইবে। সে ভাবল কিছু চাইলে যদি রাজামশাই রাগ করেন। অবশেষে দর্জি বলল – রাজামশাই আমার কিছুই লাগবে না, আপনি এই গ্রামে এসেছেন এটাই আমার কছে অনেক।

কিন্তু রাজামশাই বললেন – না না তুমি বল তোমার কি চাই? তুমি যা চাইবে তাই তুমি পাবে।

এবার দর্জি ভাবল রাজামশাই যখন বার বার বলছেন তো দুট টাকা চাই। তারপর তার মাথায় এল দুট টাকা চাইলে যদি রাজামশাই ভাবে, ও আচ্ছা! আমার কাছে দুটাকা চাইছে, তাহলে গ্রামবাসীদের কাছে নাজানি কত টাকা নেয়।

তার মাথা কাজ করা বন্ধ করে দিল। অবশেষে সে বলব - রাজামশাই আপনার কৃপা, আমার কিছু চাই না, এবার আপনার যা মনে হয় আপনি তাই দিন।

এবার রাজামশাই চিন্তায় পড়ে গেলন – যে দর্জি এটা তার উপরে ছেড়ে দিল। তো উনার কি করা উচিৎ। তিনি আরো ভবতে লাগলেন - আমি রাজা, এই দর্জি যদি কাউকে এই সব ঘটনা বলে দেয় যে রাজামশাই এসেছিলেন তো সবাই জানতে চাইবে রাজামশাই কি দিয়েছেন।

অবশেষে রাজামশাই মন্ত্রীকে বললেন – এই দর্জিকে দুট গ্রাম দিয়ে দিন।

এই গল্পটা থেকে কি শিখলাম?

তো বন্ধুরা কোথায় দর্জি দুট টাকা চাইছিলেন, আর রাজামশাই তাকে দুট গ্রাম দিয়ে দিলেন। ভেবে দেখুন আপনার আমার জীবনে এটাই হয়ে চলেছে। দাতা আমাদের অনেক কিছু দিতে চায়, কিন্তু আমরা আমাদের চিন্তা এবং স্বপ্নগুলিকেই ছোট করে রেখেছি। দিনের পর দিন আমাদের স্বপ্নগুলির সাথে আমারা আপোস করে নিচ্ছি, আর মনে হচ্ছে হবে না। ফলে আমরা আমাদের রাস্তা বদল করে নিচ্ছি।

কিন্তু আমি বলব যে গোল বা স্বপ্ন আপনি দেখেছেন সেটা আবেগের সাথে করুন মন দিয়ে করুন। আপনি যা চাইছেন তা অবশ্যই পাবেন। আর বলব এমন কাজ করুন যা পুর দুনীয়া আপনার মত করতে চায়, কারন জীতবে তারাই যে কিছু করে দেখাবে।

ইতিবাচক ভাবুন – ইতিবাচক বলুন – ইতিবাচক অনুভব করুন

Short Motivational Story | ইচ্ছা থাকলে সবাই ধনী হতে পারে | Motivational bangla golpo


বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com

Comments

Post a Comment