Motivational story | আপনি যা ভাববেন, যা চিন্তা করবেন তাই ঘটবে | Life changing stories | ইতিবাচক গল্প

Motivational story | আপনি যা ভাববেন, যা চিন্তা করবেন তাই ঘটবে | Life changing stories | ইতিবাচক গল্প


আপনি যদি ইতিবাচক চিন্তা করেন তো আপনার সাথে সব ইতিবাচক ঘটনাই ঘটবে। আর যদি আপনি নেতিবচক চিন্তা করেন তো আপনার সাথে সব নেতিবাচক ঘটনাই ঘটবে। 

Positive stories bangla, Life changing stories, Positive bangla golpo
Motivational Story - Kalpotaru

আজকের গল্প - ‘কল্পতরু’।

একজন মানুষ কাজের সুত্রে বহু দিন শহরে থাকার পর সে তার গ্রামে ফিরে যাচ্ছিলেন। আর যখন সে গ্রামে ফিরে যাচ্ছিল তার সাথে একটি অদ্ভুদ ঘটনা ঘটে।

গ্রামের পথে হেঁটে যেতে যেতে অত্যাধিক রোদের তাপে সে ক্লান্ত হয়ে পরেছিল। এবং তার ভীষণ জল পিপাসাও পেয়েছিল। সে ভাবল এর পর বাকি রাস্তাটা যেতে হলে তাকে কোথাও বসে কিছুক্ষন বিশ্রাম করতে হবে।

সে কিছুদুরে একটি গাছ দেখতে পেলে। ভাবল এই গাছটার নিচে তার ঘন ছায়ায় কিছুক্ষন বিশ্রাম নেবে। তারপর সে আবার গ্রামের পথে আগে এগিয়ে যাবে। সুতরাং সে গাছটির নিচে গিয়ে বসে পড়ল।

গাছটির নিচে বসার পর তার ছায়ায় এত সুন্দর হাওয়া চলছিল যে তার ভীষণ ভাল লাগতে লাগল। কিন্তু গাছের নীচে বসার পর তার মাথায় একটি চিন্তা এল।

যদি কোথা থেকে একটু ঠান্ডা খাবার জল পাওয়া যেত তো খুব ভাল হত। যেই না ভাবা তার সামনে হঠাৎ করে কোথা থেকে এক গ্লাস ঠাণ্ডা জল চলে এল।

সে প্রানভরে জল খাবার পর আবার সে আরামা করতে লাগল। তখন তার মাথায় আবার একটি ভাবনা এল।

যদি কোথা থেকে একটু ভাল খাবার পাওয়া যেত। কারন পথ চলতে চলতে তার অনেক খিদে পেয়ে গেছিল। সে ভাল ভাল খাবারের কথা চিন্তা করতে লাগল। আর যেই না ভাবা আবার হঠাৎ করে কোথা থেকে ভাল ভাল খাবারে ভরা থালা তার সমানে চলে এল।

সে মন প্রান দিয়ে পেটভরে খেল। খাবার খাবার পর সে যখন আরাম করছিল তখন তার মাথায় আবার একটি ভাবনা আসে।

ভাবল এত সুন্দর একটা জায়গা, ওঃ যদি একটা বিছানা থাকত তো কত সুন্দর হত। একটু গা এলিয়ে বিশ্রাম নিতে পারত। আবার যেই না ভাবা সেই কাজ। হঠাৎ করে তার সমনে একটি সুন্দর খাট চলে এল। সে বিছানায় শুয়ে পড়ল।

এতক্ষন তার ভীষণ জল তেষ্টা পেয়েছিল খিদেও পেয়েছিল তাই তার মাথায় আর কিছু কাজ করছিল না। আপনারাও জানেন যখন প্রচন্ড খিয়ে পায় তখন আমাদের মাথা কাজ করে না। সেই ব্যক্তির বেলাও তাই হল।

এতক্ষন ধরে সেই ব্যক্তি কিছুই ভাবে নি - যে হঠাত করে এই ঠাণ্ডা জল, এত ভাল ভাল খাবার কোথা থেকে এল। খিদের জ্বালায় জল আর খাবার পেয়েই সে খুব তারাতারি সেগুলো খেয়ে ফেলেছিল। কিন্তু তারপর হঠাৎ করে যখন এই কথাগুলো তার মাথায় এল সে ভয় পেয়ে গেল।

সে বার বার ভাবতে লাগল এগুলো কোথা থেকে এল এবং কি ভাবে এল? এখানে কোনও মায়াবি রাক্ষস তো নেই, যে এই কান্ড গুলি ঘটাচ্ছে? আর যেই না ভাবা হঠাত করে তার সামনে একটি অতিকায় রাক্ষস এসে উপস্থিত হল।

যখন অতিকায় রাক্ষস এসে উপস্থিত হল তখন সে আরও ভয় পেয়ে গেল। এবং ভাবল যে রাক্ষসটা যদি তাকে খেয়ে ফেলে? আর যেই না ভাবা রাক্ষস সেই ব্যক্তিকে তার ভোজন বানিয়ে ফেলল, তাকে গিলে ফেলল।

এই গল্পটা থেকে কি শিখলাম?

তো বন্ধুরা এই ছোট্ট গল্পটা থেকে আমরা একটি অনেক বড় শিক্ষা পাই। প্রথমে বলি - যে গাছটির নিচে সেই ব্যক্তি বসেছিল সেই গাছটি ছিল ‘কল্পতরু’। আমাদের পুরানে এই কল্পতরু গাছের উল্লেখ আছে। যে এই কল্পতরু গাছের কাছে এসে আপনি যা যা চাইবেন, আপনি সেই সব জিনিসই প্রাপ্ত করবেন। আপনি যা ভাবছেন তা পূরণ হয়ে যাবে।

ঠিক যখন সেই ব্যক্তি ভাল ভাবছিলেন তখন তার সাথে সব ভালই হচ্ছিল। আর যখন খারাব ভাবলেন বা তার মাথায় নেতিবাচক ভবনা আসল তার সাথে সেই খারাপ ঘটনাই ঘটল।

তো পুরানে কল্পতরুর কথা যাই বলা থাক আসলে আমাদের মানুষের মধ্যে দুটি জিনিস থাকে। এক হল ‘চিন্তা’ আর দুই হল ‘মনবল’। আর এই দুটোই আসলে আমাদের কল্পতরু।

তাই বলব আপনার ইতিবাচক চিন্তা ভাবনা করার মালিক আপনি নিজেই। সুতরাং নেতিবাচক চিন্তা না করে ইতিবাচক চিন্তা করুন। তবেই আপনি জীবনে সফল হবেন। কারন জীতবে তারাই যারা কিছু করে দেখাবে।

ইতিবাচক ভাবুন – ইতিবাচক বলুন – ইতিবাচক অনুভব করুন


Motivational story | মানুষের কাছে আপনার জীবনের মূল্য কি? | Life changing stories | ইতিবাচক গল্প

বিশেষ দ্রষ্টব্যঃ

‘Freedoms Today’ নামে আমাদের আরেকটি YouTube channel আছে। যেখানে আমরা Network marketing-এর সম্বন্ধে ভিডিও বানিয়ে থাকি। আপনি যদি Network marketing-এর সম্বন্ধে জানতে চান এবং Network marketing শিখতে চান তো এই channel টি follow করতে পারেন। এবং আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে আপনি আমাদের website visit করতে পারেন।

Freedoms Today Website: http://www.freedomstoday.com/

Freedoms Today YouTube channel: https://www.youtube.com/FreedomsToday

Email: freedomstoday1@gmail.com

Comments